jocuri gratis poker guvernator betano jocuri poker gratis guvernator sunt aici la dispozitia ta duck poker prominence poker dogs playing poker casapariurilor cazinou loto mozzart verificare bilet baum poker cards tattoo designs rotiri gratuite fara depunere fortuna pariuri verificare bilet sportingbet bonus jocuri book of ra gratis download superspin jocuri de carti placa de baza cu 6 sloturi download american poker 2 mobile sloturi 3d romania cherry poker letöltés magyarul 21 blackjack online hd magneti sloturi ungaria putto 8/20 rezultate familia guy sunt aici la dispozitia ta 1979 zodiac chinezesc m casa pariurilor cele mai noi jocuri video poker scrabble cuvinte

আব্দুল খালেক চেয়ারম্যান বেঁচে আছেন তার কর্মে

প্রতিটা দেশ বা সমাজে কিছু মানুষের জন্ম হয় , সেই দেশ বা সমাজকে উন্নতের স্বর্ণ শিখরে নিয়ে যেঁতে , তারা বাহক হিসাবে তাদের জীবনকে উৎসর্গ করে । তাদের মত মহৎ মানুষের উদয় হয় বলে , সমাজ এত সুন্দর হয় । তাদের মত জ্ঞানী লোকদের জন্ম হয় বলে , আমরা আমাদের প্রয়োজনীয় জিনিস গুলা হাতের নাগালে পাই । মানুষের জীবনের মূল চাহিদা গুলির মধ্যে শিক্ষা একটা অন্যতম প্রয়োজনীয় বস্তু যা মানুষকে ,তাঁর জীবন সম্পর্কে ধারনা দেয় ।আর শিক্ষার ব্যবস্থা করা আমাদের দেশের মত একটা গরীব দেশে পক্ষে খুব সহজ নয় । তাঁর পর যে সমাজে মানুষ নিজের পকেট ভারি করতে ডান – বাম ফিরে তাকায় না সেই সমাজে নিজ শ্রমে , নিজ প্রচেষ্টায় এবং নিজের অর্থায়নে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান করা কত বড় মনের অধিকারী হতে হয় , তা আমার মত একজন সামান্য মানুষের পক্ষে অনুভব করা সমভব নয় ।

লোকে বলে ইচ্ছে থাকলে উপায় হয় । তবে তাঁর মত লোকের পক্ষে ইচ্ছার উপায় বের করার মত লোক খুব বেশি আমি এ যুগে দেখি না । সূর্য যেমন সকালবেলা আলোর দিশারী নিয়ে হাজির হয় , তেমনি একটা শিক্ষা প্রতিষ্ঠানও প্রতিদিন জ্ঞানের আলো নিয়ে জেগে ওঠে ।আর সেই জ্ঞানের আলোতে আলকিত হতে থাকে , বংশ থেকে বংশ পরস্পরায় । আর এমনি একটা আলোর মশাল যে আমাদের মাঝে রেখে গেলেন , সে আর কেউ নয় – আমাদের অতি শ্রদ্ধা ভাজন , গেরদা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল খালেক চেয়ারম্যান । পাঁচ বছর আগে ঠিক আজকের দিনে (৩০-০৮-২০১৫) এ মহান ব্যাক্তি তার নিজ এলাকাকে আলোকবর্তিকা দানকারীকে আমরা হারিয়েছি।তিনি চলে গেছেন , কিন্তু তিনি যা আমাদের জন্য রেখে গেছেন ,তা হারাবার নয় ।তিনি বেঁচে আছেন তার কর্মে।জ্ঞানের যে মশাল তিনি আমাদের মাঝে রেখে গেছেন -তা জ্বলতে থাকবে আমাদের মাঝে পৃথিবীর শেষদিন পর্যন্ত । আর আমরাও তাকে খুঁজে পাব ,সেই মশালের আলোর লাল আভায় । শ্রদ্ধা তোমায় , হে আলোকিত মানুষ । অন্তরের অন্তস্থল থেকে।

হাবিবুর রহমান
মালয়েশিয়া প্রবাসী

এ জাতীয় আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button