ruleta jocuri online poker starting hands jocuri bani reali fara depunere loto grecia 20/80 rezultate jocuri sloturi gratis cele mai norocoase zodii superbet polonia 2 efecte sonore poker game jocuri pacanele 77777 live blackjack jocuri ruleta gratis jocuri cu diamante si cristale gratis jocuri aparate american poker 2 www.casa pariurilor.ro loto polonia keno betano casino mobile american poker ii mame joc twister poker bracelets joc ca la aparate how to read poker players poker unibet pariuri excelbet cum aflu cate sloturi ram am vreau sa descarc facebook pe telefon egt slots poker culoare poker online subtitrat jocuro maxbet login

ইতালিতে কোভিড ফ্রি ট্রেন সার্ভিস শুরু হয়েছে।

মিলান সেন্ট্রাল স্টেশন থেকে প্রতিদিন দুটি কোভিড ফ্রি ট্রেন রাজধানী রোমের টারমিনি স্টেশনের উদ্দেশে ছেড়ে যাবে।
একই ভাবে রাজধানী রোমের টার্মিনি স্টেশন থেকে প্রতিদিন দুটি কোভিড ফ্রি ট্রেন মিলান সেন্ট্রাল স্টেশনে যাবে।
শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় রাজধানী রোমের উদ্দেশে প্রথম ট্রেনটি ছেড়ে যায়। এছাড়া প্রতিদিন সন্ধ্যায় চলাচল করবে আরও একটি ট্রেন। ট্রেন দুটি শিল্প শহর মিলানের সেন্ট্রাল স্টেশন থেকে রাজধানী রোমের টার্মিনি স্টেশনে গিয়ে থামবে। ৪৭৭ কিলোমিটার রুটের এই যাত্রায় সময় লাগে ৩ ঘণ্টা ৪০ মিনিট।

ইতালি প্রবাসী এক বাংলাদেশি বলেন, একটি স্বাস্থ্য সুরক্ষা সংযোগ স্থাপনের জন্য এই উদ্যোগ। আমরা আশা করি, আমাদের ভেঞ্চের সঙ্গেও এই কোভিড ফ্রি ট্রেন চালু হবে। এতে আমাদের পর্যটন নির্ভর যে ব্যবসা আছে তা চাঙা হবে।
ইতালির পর্যটন শিল্প দেশটির জিডিপির ১৪ শতাংশ জোগান দেয়। গত বছর দেশটিতে ৭০ শতাংশ কমে গেছে পর্যটক। তবে দেশজুড়ে পর্যটকদের আগমন বৃদ্ধির জন্য সরকার গ্রহণ করছে নানাবিধ পরিকল্পনা।

আসন্ন গ্রীষ্মের ছুটিতে পর্যটন শিল্পের প্রসার ঘটাতে, বড় দুটি কোভিড ফ্রি ট্রেন চালু করল ইতালীয় কর্তৃপক্ষ। দেশটির বাণিজ্যিক রাজধানী মিলান এবং রাজধানী রোমের মধ্যে প্রতিদিন চলাচল করবে এ ট্রেন দুটি।
কোভিড ফ্রি ট্রেনে চড়তে লাগবে করোনা নেগেটিভ সার্টিফিকেট। সরকারের এমন পরিকল্পনায় খুশি ইতালি প্রবাসী বাংলাদেশিরা।

এ জাতীয় আরও সংবাদ

Back to top button