1. sopeelabd@gmail.com : bdnewsworld :
  2. Nazmul241991@gmail.com : Nazmul Hassan : Nazmul Hassan
  3. somoykaltv@gmail.com : বিডিনিউজ ওয়ার্ল্ড : বিডিনিউজ ওয়ার্ল্ড
  4. proshantoKumaDas91@gmail.com : Proshanto Kumar Das : Proshanto Kumar Das
উচ্চ আদালতের রায় ও ডিক্রি অমান্য করে মৎস্য আহরনের অভিযোগ - BD News World
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দুমকিতে মদসহ ১ যুবক আটক। এ্যাড কামরুল আহসান মহারাজ-মাতার মৃত্যুতে শোক প্রকাশ করেন এমাদুল হক মনির। ফরিদপুরের সালথ‌ায় নব নির্বা‌চিত ক‌্যাব ক‌মি‌টির ইউএনও’র সা‌থে সৌজন‌্য সাক্ষাত নারায়ণগঞ্জে মন্টুর মৃত্যুতে শ্রমিক লীগের উদ্যোগে আলোচনা সভা মিলাদ দোয়া অনুষঠিত রাণীশংকৈলে সড়ক দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত না:গঞ্জের সোনারগাঁ আ,লীগের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক কালামের বিরুদ্ধে এতিম নারীর ১৩শতাংশ জমি দখলের অভিযোগ ব্রাহ্মণবাড়িয়ায় ভবনের ছাদ থেকে পড়ে শ্রমিক নিহত ব্রাহ্মণবাড়িয়ায় হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশন কর্মবিরতি চলছে বহরমপুর ইউনিয়নে আওয়ামিলীগ দলীয় মনোনয়নের দৌড়ে এগিয়ে সিকদার মোঃ সোহেল রানা। না:গঞ্জের রূপগঞ্জ তারাব পৌর স্বেচ্ছাসেবক দল তারেক রহমানের জন্মদিন কেক কেটে পালন করল

উচ্চ আদালতের রায় ও ডিক্রি অমান্য করে মৎস্য আহরনের অভিযোগ

আহসানুল হক নয়ন, স্টাফ রিপোর্টার ব্রাহ্মণবাড়িয়া
  • সংবাদটি প্রকাশের সময় : শনিবার, ২১ নভেম্বর, ২০২০
  • ২৭ বার সংবাদটি পড়া হয়েছে

উচ্চ আদালতের রায় ও ডিক্রি অমান্য করে জল মহালের মৎস্য আহরনের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে সদর উপজেলার ভাদুঘর গ্রামের বোয়ালিয়া মৎস্যজীবি সমবায় সমিতির সভাপতি জহর লাল দাস প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসকের কাছে আবেদন জানিয়েছে।

এতে উল্লেখ করা হয় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলাধীন বিল বোয়ালিয়া ছোট বোয়ালিয়া জল মহল নিয়ে সুপ্রিমকোর্টে লীভ টু আপিল ১৮০/২০২০ ডিভিশনে মামলা চলমান থাকা সত্বেও এবং স্থানীয় প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে জলমহাল হতে ছায়াবীথি মৎস্যজীবি সমবায় সমিতি লাঠিয়াল বাহিনীর মাধ্যমে মৎস্য আহরণ করছে। সদর উপজেলার বিল বোয়ালিয়া ছোট বোয়ালিয়া জলমহাল টি ভূমি মন্ত্রণালয় উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ১৪২৫ – ১৪৩০ বাংলা সনে ৬ বছর মেয়াদে বোয়ালিয়া মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ সর্বোচ্চ দর দাতা সত্বেও উক্ত সমিতিকে ইজারা না দিয়ে ছায়াবিথী সমবায় সমিতি লিঃ কে ইজারা দেয়া হয় ।

পরবর্তীতে বোয়ালিয়া মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ ভাদুঘরের নামে ইজারা পাবার জন্য উচ্চ আদালতে ৯৩৩২/২০১৮নং রীট পিটিশন মোকদ্দমা দায়ের করা হয়। উভয় পক্ষে শুনানী শেষে ২০১৯ সালের ১০ জুলাই উচ্চ আদালতের ২ জন বিচারপতির যৌথ ব্যঞ্চ বিল বোয়ালিয়া ছোট বোয়ালিয়া জলমহাল বাংলা ১৪২৫ – ১৪২৬ পর্যন্ত ২ বছর ছায়াবিথী মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ এর ভোগ দখলে থাকায় উচ্চ আদালত তাদের নামে লীজ বহাল রাখেন এবং ১৪২৭ পহেলা বৈশাখ থেকে ১৪৩০ সাল পর্যন্ত চার বছর একই রাজস্ব বাৎসরিক ইজারা মূল্যে ১৫% ভ্যাট ও ৫% আয়কর প্রদানে বোয়ালিয়া সমিতি লিঃ এর অনুকূলে ইজারা প্রদানের জন্য উচ্চআদালত আদেশ প্রদান করে ।

সর্বশেষ ১০ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা ব্রাহ্মণবাড়িয়া সদর সহকারী কমিশনার (ভূমি) ও পৌর ভূমি সহকারী কর্মকর্তা জল মহাল টি ১৪২৭ বাংলা সনে সরকারের নিয়ন্ত্রণে আছে বলে উপস্থিত সকলকে অবগত করে জহল মহালে কেহ অনুপ্রবেশ করে মৎস্য আহরণ করতে পারবেনা বলে ঘোষনা করলেও ছায়াবীথি মৎস্যজীবি সমিতির সভাপতি নুরুল হক এলাকার চিহ্নিত লাঠিয়াল রফিকুল ইসলাম নেহার , বাছির মিয়া , জসিম উদ্দিন, মহসিন মিয়া , গাবদ্দিন মিয়া , ছুটন মিয়া , শুক্কুর আলী , সামসু মিয়া , ইকবাল মিয়া , হারিস মিয়া ,মিজান মিয়া , কবির মিয়া , মাহবুব মিয়া , সাকিল মিয়া প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে সভাপতির প্রত্যক্ষ ইন্দনে প্রতিদিন লক্ষ লক্ষ টাকার মৎস্য আহরণ করে সরকারী রাজস্বের ক্ষতি সাধন করছে।

জেলা প্রশাসক হায়াত উদ দ্দৌলা খান বলেন, এ বিষয়টি ব্যবস্থা নেওয়া হয়েছে যেহেতু আদালতের নিষেধাঙ্গা রযেছে তাই আমরা উভয় পক্ষকে ডেকে নিষেধ করেছি।

সংবাদটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ পড়ুন ..
© All rights reserved © 2020 BD NEWS WORLD
Theme Dwonload From ThemesBazar.Com