1. sopeelabd@gmail.com : bdnewsworld :
  2. Nazmul241991@gmail.com : Nazmul Hassan : Nazmul Hassan
  3. somoykaltv@gmail.com : বিডিনিউজ ওয়ার্ল্ড : বিডিনিউজ ওয়ার্ল্ড
  4. proshantoKumaDas91@gmail.com : Proshanto Kumar Das : Proshanto Kumar Das
কবে খুলছে শিক্ষা প্রতিষ্ঠান সিদ্ধান্ত জানা যাবে ২৫ সেপ্টেম্বরের পর। - BD News World
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
দুমকিতে মদসহ ১ যুবক আটক। এ্যাড কামরুল আহসান মহারাজ-মাতার মৃত্যুতে শোক প্রকাশ করেন এমাদুল হক মনির। ফরিদপুরের সালথ‌ায় নব নির্বা‌চিত ক‌্যাব ক‌মি‌টির ইউএনও’র সা‌থে সৌজন‌্য সাক্ষাত নারায়ণগঞ্জে মন্টুর মৃত্যুতে শ্রমিক লীগের উদ্যোগে আলোচনা সভা মিলাদ দোয়া অনুষঠিত রাণীশংকৈলে সড়ক দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত না:গঞ্জের সোনারগাঁ আ,লীগের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক কালামের বিরুদ্ধে এতিম নারীর ১৩শতাংশ জমি দখলের অভিযোগ ব্রাহ্মণবাড়িয়ায় ভবনের ছাদ থেকে পড়ে শ্রমিক নিহত ব্রাহ্মণবাড়িয়ায় হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশন কর্মবিরতি চলছে বহরমপুর ইউনিয়নে আওয়ামিলীগ দলীয় মনোনয়নের দৌড়ে এগিয়ে সিকদার মোঃ সোহেল রানা। না:গঞ্জের রূপগঞ্জ তারাব পৌর স্বেচ্ছাসেবক দল তারেক রহমানের জন্মদিন কেক কেটে পালন করল

কবে খুলছে শিক্ষা প্রতিষ্ঠান সিদ্ধান্ত জানা যাবে ২৫ সেপ্টেম্বরের পর।

যুবরাজ বড়াল-ভান্ডাড়িয়া প্রতিনিধি।
  • সংবাদটি প্রকাশের সময় : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৮ বার সংবাদটি পড়া হয়েছে

 

শিক্ষা প্রতিষ্ঠান খুলছে কিনা তা ২৫ আগস্টের পর জানানো হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন। সোমবার (১৭ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মাহবুব হোসেন বলেন, যখনই আমরা ক্লিয়ারেন্স পাবো তখনই জানাবো। আমরা কাছাকাছি সময়ে যেয়ে তখন আমরা সিদ্ধান্ত ঘোষণা করি। ২৫ তারিখের পরে আমরা এক সময় ঘোষণা করবো কবে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান কবে খুলবে।

এইচএসসি পরীক্ষা নিয়ে সচিব বলেন, আমরা যখনই পরীক্ষ নেব, আমরা প্রকাশ্যে একটি ঘোষণা করবো। কারণ এটা গোপন কোনো সিদ্ধান্ত নয়। অ্যাপ্রোপ্রিয়েট অথরিটির অ্যাপ্রোভাল এবং অ্যাপ্রোপ্রিয়েট অথরিটির দ্বারাই ঘোষণা করবো। এটা গুজব ছড়ানোর কোনো যৌক্তিকতা ও ভিত্তি থাকা উচিত না।

তিনি বলেন, এইচএসসি একটি পাবলিক পরীক্ষা, এর সঙ্গে আমাদের বিপুল সংখ্যক শিক্ষার্থীর জীবন জড়িত। এটা নিয়ে যদি আমরা গুজব ছড়িয়ে বিভ্রান্ত তৈরি করি, আমি বলবো যে সমাজের প্রতি শিক্ষার্থীদের প্রতি যে দায়বদ্ধতা আছে সেটির বড় ধরনের ব্যত্যয়।

আমি অনুরোধ করবো, সরকারের তরফ থেকে সরকারের দায়িত্বশীল ব্যক্তিদের তরফ থেকে কোনো সিদ্ধান্ত বা ঘোষণা না পাওয়া পর্যন্ত এ ধরনের কোনো গুজব বা কোনো মন্তব্য করা থেকে বিরত থাকতে। শিক্ষামন্ত্রী সুস্পভাবে বলেছেন আমরা যখনই পরীক্ষা নেব, দুই সপ্তহের নোটিশ দিয়ে সবাইকে জানাবো।

তিনি বলেন, আমরা সব সময় আমরা প্রস্তুত। এখন কোভিড-১৯ পরিস্থিতির কারণে বিশেষ প্রস্তুতি নিয়ে রেখেছি যে স্বাস্থ্যবিধি অনুসরণ করে যাতে প্রয়োজনে সেন্টার সংখ্যা বাড়িয়ে যাতে পরীক্ষা নেওয়া যায়। যখনই আমরা তারিখ ঠিক করবো, তাতে স্বাস্থ্যবিধি যেন যথাযথ অনুসরণ করতে পারি, সেটি আমরা নিশ্চিত করবো।

জেএসসি পরীক্ষা নিয়ে সচিব বলেন, শুধু জেএসসি না, অন্যান্য পরীক্ষার ব্যাপারে আমাদের বিশেষজ্ঞারা যে পরামর্শ দিয়েছেন সেগুলো পর্যালোচনা করে আমরা উপযুক্ত সময়ে ঘোষণা করবো আমরা কী করতে যাচ্ছি।আমরা যখনই পরিপূর্ণভাবে সিদ্ধান্ত নেব, তখনই আপনাদের জানাবো।

উল্লেখ্য, দেশে করোনা ভাইরাসের সংক্রমন রোধে গত ১৭ মার্চ থেকে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৩১ আগস্ট পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার।

 

সংবাদটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ পড়ুন ..
© All rights reserved © 2020 BD NEWS WORLD
Theme Dwonload From ThemesBazar.Com