1. abrabnadimetu@gmail.com : Abrab Nadim Etu : Abrab Nadim Etu
  2. sopeelabd@gmail.com : bdnewsworld :
  3. Nazmul241991@gmail.com : Nazmul Hassan : Nazmul Hassan
  4. somoykaltv@gmail.com : বিডিনিউজ ওয়ার্ল্ড : বিডিনিউজ ওয়ার্ল্ড
  5. proshantoKumaDas91@gmail.com : Proshanto Kumar Das : Proshanto Kumar Das
গুলিবিদ্ধ সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচার দাবি জানিয়েছে বিএমএসএফ - BD News World
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
নাসিক কাউন্সিলর শকু বলেছেন খেলাধুলা না করলে সারাদিন ফেসবুক-সেলফিতে ঝুঁকে পড়বে শিক্ষিত বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রীর ভুমিকা অতুলনীয় বন্দর মেধাবী সম্মাননা অনুষ্ঠানে ভিপি বাদল দেশ ও জাতির জন্য কিছু করে গেলে মৃত্যু ‘র পরও মানুষের হৃদয়ে থাকা যায় : লিপি ওসমান না.গঞ্জের বন্দরে জেলা যুবলীগ নেতা খান মাসুদের পক্ষে আলোচনা সভা ডিজিটাল নিরাপত্তা আইনে লেখক মুশতাকের মৃত্যুর সুষ্ঠ তদন্তের দাবিতে নারায়ণগঞ্জে গণসংহতি’র মানববন্ধন ফরিদপুরের সালথায় গৃহবধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা ফরিদপুরের সালথায় আম্মুর কাছে পৌছে দেয়ার কথা বলে শিশুকে ধর্ষনের অভিযোগ দুদকের চৌকস দল নারায়ণগঞ্জেই খুজে পেয়েছে ব্যাংকার পি কে হালদারের বিপুল পরিমাণ সম্পত্তি না.গঞ্জের বাবুরাইল জামে মসজিদের ৩য় তলা উদ্বোধন করলেন জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন না.গঞ্জ পৌর পিতা খ‍্যাত চেয়ারম্যান চুনকার মৃত্যুবার্ষিকী নানা আয়োজনের পালিত

গুলিবিদ্ধ সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচার দাবি জানিয়েছে বিএমএসএফ

প্রশান্ত কুমার দাস-বরিশাল ব্যুরো চীফ।
  • সংবাদটি প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৮ বার সংবাদটি পড়া হয়েছে

ঢাকা, মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি ২০২১: গুলিবিদ্ধ উদীয়মান সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যাকারীদের দ্রুত বিচার আইনে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচার দাবি করা হয়েছে। দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ঢাকা জেলার আয়োজনে জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১১টায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে এ দাবি করা হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএমএসএফ সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, ফেডারেশন অব জার্নালিস্ট অর্গানাইজেশনের সদস্যসচিব এ্যাড. মাহবুবুল ইসলাম, বিএমএসএফের সহ-সভাপতি ড. সাজ্জাদ চিশতী, যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক কবির নেওয়াজ, তথ্য ও গবেষণা সম্পাদক আবুল হাসান বেলাল, উপ-প্রচার সম্পাদক সানজিদা আকতার, জার্নালিস্ট শেল্টার হোমের আহবায়ক মিজানুর রশীদ মিজান, সহ কেন্দ্রীয় নেতা আমেনা ইসলাম, রেজাউল করিম, তাসলিমা আকতার, দীন ইসলাম, আলীয়ার রাফি, আনোয়ার হোসেন প্রমূখ।

এদিকে একই সাথে সারাদেশের জেলা উপজেলায় বিএমএসএফ’র কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিভিন্ন ব্যানারে সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় সংশ্লিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব ও সাংবাদিক সমাজ দায়ী ব্যক্তির গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোড় দাবি জানিয়ে সরকারের নিকট সাংবাদিক নির্যাতন বন্ধে আইন প্রণয়নের দাবি করেন। তা না হলে সাংবাদিক সংগঠনগুলোর ব্যানারে বৃহত্তর কর্মসূচীর ডাক দেয়া হবে।

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলর চাপরাশিরহাট স্থানীয় আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষকালে অস্ত্র ব্যবহারের ভিডিওধারণ করছিল মুজাক্কির। ক্ষিপ্ত হয়ে একটি পক্ষের সন্ত্রাসীরা তাকে ধরে নিয়ে ভিডিও ডিলেট করতে চাপ প্রয়োগ করে। এ সময় বাঁচাও বাঁচাও করে আকুঁতি করলেও কেউ তাকে রক্ষা করতে এগিয়ে আসেনি। ভিডিও ডিলেটে অসম্মতি জানালে তাকে গুলি করা হয়। তিনদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত ২১ ফেব্রুয়ারি রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

সম্প্রতি সংবাদের জেরধরে গাজীপুরে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি আবু বকর সিদ্দিককে পিটিয়ে তিনটি হাতপা ভেঙ্গে গুড়িয়ে দেয়। সুনামগঞ্জের তাহিরপুরে কামাল হোসেনকে বালু-পাথরখেকো সন্ত্রাসিরা গাছের সাথে বেঁধে নির্যাতনকে মধ্যযুগীয় বর্বরতাও হার মেনে যায়। বিএমএসএফ পটুয়াখালী সভাপতি হারুন-অর রশীদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনাসহ দেশব্যাপী সাংবাদিক হয়রাণী, নির্যাতন, ছাটাই ও মামলায় গোটা সাংবাদিক সমাজ অতিষ্ট। এ থেকে পরিত্রান পেতে বিএমএসএফ ঘোষিত ১৪ দফা বাস্তবায়ন জরুরী হয়ে পড়েছে।

ঢাকার বিভিন্ন সাংবাদিক সংগঠন নেতৃবৃন্দ একাত্মতা প্রকাশ করে সমাবেশে অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ পড়ুন ..
© All rights reserved © 2020 BD NEWS WORLD
Theme Dwonload From ThemesBazar.Com