1. sopeelabd@gmail.com : bdnewsworld :
  2. Nazmul241991@gmail.com : Nazmul Hassan : Nazmul Hassan
  3. somoykaltv@gmail.com : বিডিনিউজ ওয়ার্ল্ড : বিডিনিউজ ওয়ার্ল্ড
  4. proshantoKumaDas91@gmail.com : Proshanto Kumar Das : Proshanto Kumar Das
দেশে স্বাক্ষরতার হার ৮শতাংশ পয়েন্ট বেড়ে ৭৪.৭০শতাংশ। - BD News World
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০২:১৪ অপরাহ্ন
শিরোনাম :
ভাস্কর্য নির্মাণের বিরোধীতার নামে জনমনে বিভ্রান্তি ও ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন মরণফাঁদে রমরমা ব্যবসা। চোখ গুলো চেয়ে আছে অসহায়ত্বের দিকে ! আগামী ২৮ ডিসেম্বর বেতাগী পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রধান দুই রাজনৈতিক দলের দলীয় প্রার্থীর মনোনায়ন চূড়ান্ত হয়েছে। নারায়ণগঞ্জ জেলা প্রেস ক্লাবের অভিষেক অনুষ্ঠানে সাংবাদিক লেখক কবিদের মিলন মেলায় পরিণত প্রায়ত নাসিম ওসমান এমপি’র তনয় আজমেরীর সহধর্মিনী করোনায় আক্রান্ত, সকলের দোয়া প্রার্থনা ভাল রেজাল্ট নয় আপনাদের সন্তানকে ভাল মানুষ হিসেবে গড়ে তুলুন : জেলা প্রশাসক জসিম উদ্দিন ইসলামের বিপক্ষে অবস্থান নিলে হেফাজত কাউকেই ছাড় দেয়া হবে না : মা:আব্দুল আউয়াল লাইফ সাপোর্টে পরিবরহন নেতা মোক্তার হোসেন এমপি একেএম শামীম ওসমান দোয়া চেয়েছেন নারায়ণগঞ্জ ৩ আসনে রেজাউলের ওরা ১১জন’ কিংবা কায়সারের‘সেভেন স্টার বাহিনী নেই এখন খোকার আছে আম জনতা

দেশে স্বাক্ষরতার হার ৮শতাংশ পয়েন্ট বেড়ে ৭৪.৭০শতাংশ।

সিনথিয়া আহমেদ-বরগুনা প্রতিনিধি।
  • সংবাদটি প্রকাশের সময় : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৮৫ বার সংবাদটি পড়া হয়েছে

 

বাংলাদেশে সাক্ষরতার হার শূন্য দশমিক ৮ শতাংশ পয়েন্ট বেড়ে ৭৪ দশমিক ৭০ শতাংশ হয়েছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। সরকারের নিরলস প্রচেষ্টায় সাক্ষরতার হার বেড়েছে বলে জানিয়েছেন তিনি।

আগামী ৮ সেপ্টেম্বর স্বাক্ষরতা দিবস উপলক্ষে রোববার সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন তিনি।

সংবাদ সম্মেলনে জাকির বলেন, সরকারের নিরলস প্রচেষ্টায় দেশে সাক্ষরতার হার বেড়ে এই পর্যায়ে এসেছে। ২০০৫ সালে তৎকালীন বিএনপি-জামাত জোট সরকারের সময় সাক্ষরতার হার ছিল ৫৩ দশমিক ৫০ শতাংশ।

গণশিক্ষা প্রতিমন্ত্রী জানান, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতায় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত প্রায় এক কোটি ৮০ লাখ নিরক্ষরকে সাক্ষরজ্ঞান দেয়া হয়েছে। সাক্ষরতা বিস্তারে এই অর্জনের জন্য বাংলাদেশ সরকার ইউনেস্কোর স্বীকৃতি স্বরূপ আন্তর্জাতিক সাক্ষরতা পুরস্কার লাভ করে।

তিনি বলেন, আগামী ৮ সেপ্টেম্বর সারাবিশ্বের মতো বাংলাদেশেও অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস’। ইউনেস্কো’র উদ্যোগে ১৯৬৬ সালের ৮ সেপ্টেম্বর প্রথমবারের মতো ‘আন্তর্জাতিক সাক্ষরতা দিবস’ পালন করা হয়। এ বছরের প্রতিপাদ্য ‘কভিড-১৯ সংকট: সাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন-শেখানো কৌশল এবং শিক্ষাবিদদের ভূমিকা।

সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম আল হোসেন, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক তপন কুমার ঘোষ ছাড়াও গণশিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ পড়ুন ..
© All rights reserved © 2020 BD NEWS WORLD
Theme Dwonload From ThemesBazar.Com