totul despre pariuri sportive mesaje de florii frumoase mr livian jocuri poker texas jocuri cu pacanele efortuna azi top filme de craciun bani reali pe net fara investitii racy poker superbet sloturi magazin play descarcare jocuri de noroc ruleta gratis online remy etalat poker card colors poker 1v1 poker stars.eu download poker all in jocuri poker guvernator sloturi netent baumbet.ro bilet virtual goodgame poker jocuri poker texas governor loto slovenia 7/39 poker online forum poker romania download pc joc razboi poker 2 poker ghid carte despre poker all about poker efortuna azi

ফরিদপুর আখচাষীদের ভুর্তকি প্রদান ও পোকাদমন অভিযান কার্যক্রমের উদ্বোধন

ফরিদপুরের মধুখালীতে অবস্থিত ‘ফরিদপুর চিনিকলে’র আখচাষীদের রোপা আখচাষী ও পদ্ধতিগত মুড়ি আখচাষীদের আর্থিক সহায়তা হিসেবে সিউর ক্যাশের মাধ্যমে ভুর্তকির টাকা প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২ টায় চিনিকলের ব্যবস্থাপনা পরিচালকের কক্ষে চিনিকলে কর্মরত ও আখচাষী আবুল বাসার ও কাজল বসুর হাতে নগদ টাকা তুলে দিয়ে ভুর্তকি প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল বারী। এ সময় চিনিকলের মহাব্যবস্থাপক(কৃষি) মো. রফিকুল ইসলাম,শ্রমজীবী ইউনিয়নরে সাধারন সম্পাদক ও বাংলাদেশ চিনিকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের কার্যকরী সভাপতি কাজল বসু,ডিজিএম(সম্প্রসারন) আবুল বাশার, সিপিও প্রবীর মল্লিক,উপসহকারী কৃষি কর্মকর্তা মেহেদী হাসান, মাসুদুর রহমানসহ চিনিকলের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। মোট ৩ হাজার ৭ শত ২০ জন আখচাষীদের সিউর ক্যাশের মাধ্যমে ৬৯ লক্ষ ৮৪ হাজার টাকা প্রদান করা হবে।

এর আগে বৃহস্পতিবার বেলা ১১ টায় মধুখালীতে অবস্থিত‘ফরিদপুর চিনিকলে’ আখের পোকা দমন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ১৩ ও ২১ নং ইউনিটের আখচাষী দাউদ, কাইয়ুম,বাহাদুর ও লিটন শেখের জমিতে কীটনাশক স্প্রে করার মাধ্যমে পোকা দমন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন ফরিদপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল বারী। এ সময় চিনিকলেরএ সময় চিনিকলের মহাব্যবস্থাপক(কৃষি) মো. রফিকুল ইসলাম,শ্রমজীবী ইউনিয়নরে সাধারন সম্পাদক ও বাংলাদেশ চিনিকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের কার্যকরী সভাপতি কাজল বসু,ডিজিএম(সম্প্রসারন) আবুল বাশার, সিপিও প্রবীর মল্লিক,উপসহকারী কৃষি কর্মকর্তা মেহেদী হাসান, মাসুদুর রহমান, ইক্ষু উন্নয়ন সহকারী হাসিম আল জায়িদ, শরিফুল ইসলাম, সুজতি রায়সহ জমির আখচাষীবৃন্দ। চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল বারী বলেন, এ সময় হোয়াইট গ্রাব ও ঘাস ফড়িং আখের ক্ষতি করে থাকে। এ জন্য প্রয়োজনীয় কীটনাশকসহ বিভিন্ন প্রকার প্রতিরোধমূলক কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

এ জাতীয় আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button