1. abrabnadimetu@gmail.com : Abrab Nadim Etu : Abrab Nadim Etu
  2. sopeelabd@gmail.com : bdnewsworld :
  3. Nazmul241991@gmail.com : Nazmul Hassan : Nazmul Hassan
  4. somoykaltv@gmail.com : বিডিনিউজ ওয়ার্ল্ড : বিডিনিউজ ওয়ার্ল্ড
  5. proshantoKumaDas91@gmail.com : Proshanto Kumar Das : Proshanto Kumar Das
ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাব একটি ইংরেজ ফুটবল ক্লাব - BD News World
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৩০ অপরাহ্ন
শিরোনাম :
দুদকের চৌকস দল নারায়ণগঞ্জেই খুজে পেয়েছে ব্যাংকার পি কে হালদারের বিপুল পরিমাণ সম্পত্তি না.গঞ্জের বাবুরাইল জামে মসজিদের ৩য় তলা উদ্বোধন করলেন জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন না.গঞ্জ পৌর পিতা খ‍্যাত চেয়ারম্যান চুনকার মৃত্যুবার্ষিকী নানা আয়োজনের পালিত না.গঞ্জের সোনারগাঁয়ে ব্যাপক উন্নয়নের জন‍্য সকলের সহযোগিতা চাইলেন এমপি খোকা নারায়ণগঞ্জের আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী সায়েম ভ্যাকসিন নিলেন না.গঞ্জের করোনার যোদ্ধা টীম ওরা ১১ জন এর টীম লিডার রিপন ভাওয়াল ভ্যাকসিন নিলেন না.গঞ্জের পৌর পিতা চুনকা ভাইয়ের জন্য রাজপথে ঝাপিয়ে পরেছিলাম ; ভিপি বাদল নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের প্রস্ততি সভা ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে সোনারগাঁয়ে র‍্যাবের সফল অভিযানে ছদ্দবেশী ইয়াবা ব্যবসায়ীরা ধরা পড়লো পিতা আলী আহাম্মদ চুনকার কবর জিয়ারতে মেয়র আইভী

ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাব একটি ইংরেজ ফুটবল ক্লাব

সাংবাদিক এর নাম
  • সংবাদটি প্রকাশের সময় : বুধবার, ১ জুলাই, ২০২০
  • ১৯০ বার সংবাদটি পড়া হয়েছে

এই ক্লাবটি গঠিত হয় আজ থেকে প্রায় ১৪২ বছর আগে,১৮৭৮ সালে।তবে একদম ক্লাবের প্রতিষ্ঠার সময় থেকেই কিন্তু ক্লাবের নাম ম্যানচেস্টার ইউনাইটেড ছিলো না।এই ক্লাবের নাম ছিলো Newton Heath L&YR F.C,যা কিনা মূলত ল্যাঙ্কশায়ার ও ইয়র্কশায়ার রেলওয়ের কর্মচারীর দল হিসেবে নিউটন হিথ ডিপোয় প্রতিষ্ঠিত হয়েছিলো।এরপর ১৯০২ সালে ক্লাবটি প্রায় দেউলিয়া হয়ে যায়, তখন ক্লাবটি কিনে ফেলে জন হেনরি ডেভিস তারপর তিনি ক্লাবটির নাম পরিবর্তন করে ম্যানচেস্টার ইউনাইটেড করেন।যদিও ক্লাবটি ম্যান ইউনাইটেড নামেই অধিক পরিচিত।উল্লেখ্য যে ক্লাবটির নিকনেম হলো রেড ডেভিল।
বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্লাবের ভিতর এটি অন্যতম। সারা পৃথিবীতে তাদের সমর্থকের সংখ্যা প্রায় ৩৩০ মিলিয়নের অধিক, যা পুরো পৃথিবীর জনসংখ্যার ৫ শতাংশ।এ থেকেই বোঝা যায় ম্যান ইউনাইটেড মানুষের কাছে কতটা জনপ্রিয়!
অসম্ভব জনপ্রিয় এই দল কিন্তু প্রথম থেকেই সাফল্যে আচ্ছাদিত ছিলো।সেই সময়ের অন্যতম সেরা ক্লাব লিভারপুলের যোগ্য প্রতিদ্বন্ধী ছিলো এই ম্যান ইউনাইটেড।১৯০৮ সালেই ম্যান ইউনাইটেড প্রথম লীগ টাইটেল জিতে।তারপর ১৯১০-১৯১১ সিজনের ওল্ড ট্র্যাফোর্ড হোম গ্রাউন্ডেই অনুষ্ঠিত হয় আর সেখান থেকেই লিভারপুলের সাথে যুদ্ধ শুরু হয় ম্যান ইউনাইটেডের।যদিও ঐ ম্যাচে হেরে যায় ম্যান ইউনাইটেড ৪-৩ গোলে।কিন্তু এই এক ম্যাচেই কি আর যুদ্ধ শেষ হয়?
সে সময়ে ইংলিশ লীগের সবচেয়ে ডোমিনেটিং দল ছিলো লিভারপুল কিন্তু ধীরে ধীরে ম্যানচেষ্টার ইউনাইটেড সেই জায়গা দখল নিতে শুরু করে।
১৯৮৬ সালে অ্যালেক্স ফার্গুস ম্যানেজারের দায়িত্ব পাওয়ার পর থেকে ২০ বছরের অধিক সময়ে তারা ২২ টি শিরোপা ঘরে তোলে। যা প্রিমিয়ার লীগের অন্য দলগুলোর থেকে বেশি। তারা প্রিমিয়ার লীগ জিতেছে মোট ২০ বার এবং প্রিমিয়ার লীগে সর্বোচ্চ লীগ টাইটেল নিজেদের করে নেওয়া ক্লাব। ১৯৬৮ সালে বেনফিকাকে হারিয়ে প্রথম ইংরেজ দল হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেড ইউরোপিয়ান কাপ জেতে, তারা দ্বিতীয় ইউরোপিয়ান কাপ জিতে ১৯৯৯ সালে এবং তৃতীয় চ্যাম্পিয়নস লীগ ঘরে তোলে তারা ২০০৮ সালে। এছাড়া তারা রেকর্ড ১২ বার এফএ কাপ জিতেছে। ম্যান ইউনাইটেডই এক মাত্র দল যারা ১৯৯৯ সালে ৩ জিরোপা এক সাথে জিতে( প্রিমিয়ার লীগ, উয়েফা চ্যাম্পিয়নস লীগ, এফএ কাপ)।৯০ দশকের শেষ দিকে তারা অন্য যে কোনো ক্লাব থেকে বেশি অর্থ আয় করে বিশ্বের অন্যতম ধনী ক্লাব হিসেবে প্রতিষ্ঠিত করে নিজেদের।
এই গেলো শুধু সাফল্যের গাঁথুনির গল্প।যে কেউ এই সাফল্যের চাদরে আচ্ছাদিত ক্লাবের ইতিহাসকে রূপকথার গল্প মনে করে বিভোর হয়ে থাকতে বাধ্য।তবে শুধু সাফল্য নয়,এই ক্লাবের আছে এগিয়ে যাওয়ার এক অদম্য শক্তি।কোনো ব্যর্থতা,মৃত্যু এই ক্লাবকে থামাতে পারেনি।
এক্ষেত্রে একটি ঘটনার কথা না বললেই নয়।ঘটনাটি বেশ মর্মান্তক হলেও এ ঘটনাই ম্যান ইউনাইটেড কে একটি অদম্য ক্লাব হিসেবে এর ভক্তদের কাছে প্রতিষ্ঠিত করেছে।১৯৫৬ ও ১৯৫৭ সালে লীগ শিরোপা জিতার পর, ১৯৫৮ সালের মিউনিক বিমান দুর্ঘটনায় তাদের মূল দলের ৮ জন খেলোয়ার নিহত হয়। তখন মনে হয়ে ছিলো ক্লাবটি বন্ধ হয়ে যাবে তবে ক্লাবটি সচল থাকে।এ থেকেই বোঝা গিয়েছিলো যত যাই হোক এই ক্লাব এত সহজে থামবার নয়।আরো অনেক রূপকথার কথক হবে এই ক্লাব,তা সহজেই অনুমেয় ছিলো।

বর্তমানেও সেই অনুমান টিকে আছে।আজ ও ম্যান ইউনাইটেড অন্যতম শ্রেষ্ঠ ক্লাব।আরো সাফল্যের সাগরে ডুব দিক ১৯০২ সালে দেউলিয়া হয়ে যাওয়া ক্লাবটি।
একসময়ের দেউলিয়া হয়ে যাওয়া ক্লাব আজ অন্যতম সেরা ক্লাব যার ভক্ত এই ধরিত্রীর ৫শতাংশ মানুষ।

আরো গৌরব অর্জন করুক প্রিয় ম্যানচেষ্টার ইউনাইটেড!

সংবাদটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ পড়ুন ..
© All rights reserved © 2020 BD NEWS WORLD
Theme Dwonload From ThemesBazar.Com